উত্তরবঙ্গের বিভিন্ন জেলা জুড়ে পূজোর থিম ২০২৪

জেলা জলপাইগুড়ি 

জাগ্রত সংঘ জলপাইগুড়ি : আরবিন্দ নগর জাগ্রত সংঘ এবারের থিম "শান্তি ", বাজেট সাত লক্ষ টাকা।



মিল ঝিল ক্লাব  জলপাইগুড়ি: সাড়ে তিন লক্ষ টাকা বাজেটের এই পুজোয় থাকছে সাবেকিনার ছোঁয়া, বাঁশের কাজের মণ্ডপ আর ডাকের সাজের প্রতিমা।


দিশারী ক্লাব জলপাইগুড়ি : এ বছর দিশারী ক্লাব এর আকর্ষণ "আদি শক্তি "। এবারের পুজো মণ্ডপ তৈরি হচ্ছে দশ বারো বছরের ব্যবহার করা অযোগ্য টায়ার টিউব দিয়ে। এবারে পূজোর প্রতিমা আসছে নবদ্বীপ থেকে। 


মাল কলোনি সার্বজনীন দুর্গাপূজা : নৌকার থিমের ওপর বাঁশ, চট অন্যান্য সামগ্রী দিয়ে গড়ে উঠছে ৮০ ফুট চওড়া ও ৫০ ফুট উচ্চতার মণ্ডপ। পুজোটি গত কয়েক বছর ধরে মহিলাদের দ্বারা পরিচালিত হয়। 


ময়নাগুড়ি সানরাইজ ক্লাব : এই ক্লাবের থিম " পত্র অঞ্জলি " এবারে উদ্যোক্তাদের বার্তা গাছ বাঁচলে মানুষ বাঁচবে। থিম ফুটিয়ে তোলার জন্য গাছের বিভিন্ন পাতার রূপ মণ্ডপের ভেতর শোভা পাবে। পাটকাঠি, বেত, পোয়াল বিভিন্ন পরিবেশ বান্ধব সামগ্রী দিয়ে তৈরি হচ্ছে এই মণ্ডপ যা ৭২ বছরে পদার্পন করছে। 



ময়নাগুড়ি নতুন বাজার : ৫৬ তম বর্ষে ময়নাগুড়ি নতুন বাজারের থিম " সেভ ওয়াটার সেভ আর্থ "। মণ্ডপে থ্রী ডি এফেক্ট এর মাধ্যমে ফুটিয়ে তোলা হবে জলের অপচয় কিভাবে রোধ করা যায়। জল সম্পর্কে মানুষের কাছে সচেতনতা পৌঁছে দেওয়াই উদ্যোক্তাদের এবারে মুল লক্ষ। 

ময়নাগুড়ি জাগৃতি সংঘ : ৬৯তম বর্ষে জাগৃতি সংঘ হিন্দু মন্দিরের আদলে প্যান্ডেল তৈরী করছে। প্রতিমা ডাকের সাজে ফুটে উঠবে। 

ময়নাগুড়ি সুভাষনগর : ৫৮ তম বর্ষে বিজ্ঞান ও আধ্যাত্মিকতার মেলবন্ধন অর্থাৎ " সময়" হল ময়নাগুড়ি সুভাষনগর পুজো কমিটির অন্যতম আকর্ষণ। 


ময়নাগুড়ি পেটকাটি মুনষ্টার : এবারের থিম "নারী কিন্তু সম্মান সর্বোপরি "। ময়নাগুড়ি পেটকাটি মুনষ্টার এবারে ৩৮ তম বর্ষে পদার্পন করছে। 


জেলা আলিপুরদুয়ার 

ফালাকাটা দেশবন্ধু নগর : এবারের থিম আমেরিকার স্বামী নারায়ণ মন্দির।


Post a Comment

Previous Post Next Post